শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রী আজ গাজীপুর যাচ্ছেন বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশন আয়োজিত “বিপিএ সম্মাননা-২০২২ পেলেন মোস্তাফিজুর রহমান মিন্টু কিংবদন্তী শিল্পী মুস্তাফা মনোয়ারের নামে স্টুডিও নামফলক উন্মোচন চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা সুলতান উদ্দিন আহমেদ রাজা মাদারগঞ্জে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে কিশোরের মৃত্যু মাদারগঞ্জে শেখ হাসিনা বিশেষায়িত জুট মিল ও শেখ রাসেল টেক্সটাইল ইন্সটিটিউট পরিদর্শন আমরা আজ যা ভেবেছি, বহির্বিশ্ব আগামীকাল তা ভাববে গ্রাহক সেবায় বৈপ্লবিক উন্নয়ন বিআরটিএতে ‘বাইডেন জিতলে অভিবাসী বাংলাদেশিরা সুবিধা পাবেন’ দেশে করোনার টিকা বিতরণে মাস্টারপ্ল্যান হচ্ছে

কাবুলে সামরিক বিমান পাঠাচ্ছে জার্মানি

কালেরপত্র ডেষ্ক :

আফগানিস্তানে প্যারাট্রুপার সমেত সামরিক বিমান পাঠাচ্ছে জার্মানি। কাবুল থেকে দূতাবাস কর্মী ও আফগান সহায়তাকারীদের সরিয়ে নিতেই পাঠানো হচ্ছে বিমানটি।

রোববার জার্মান সংবাদমাধ্যম বিল্ড এম সোনটাগে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয় বলে এক প্রতিবেদনে নিশ্চিত করেছে। কোনো প্রকার সূত্রের উল্লেখ না করে ওই প্রতিবেদনে জানানো হয়, ৩০ জন প্যারাট্রুপারসহ এ ফোর হান্ড্রেড এম সামরিক পরিবহন বিমানে
করে আফগানিস্তান থেকে দূতাবাস কর্মী ও আফগান সহকারীদের বের করে নেবে জার্মানি। কাবুল থেকে প্রাথমিকভাবে উজবেকিস্তানের তাশখন্দের মতো কাছাকাছি সামরিক ঘাঁটিতে তাদের নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন এই প্রত্যাহারের মিশন জরুরিভিত্তিতে প্রস্তুত করা হয়েছে। তবে এর বেশি কিছু জানাতে তিনি অস্বীকার করেন।

২০০১ সালে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ন্যাটো সামরিক জোট আফগানিস্তানে আগ্রাসন শুরু করলে জোটভুক্ত দেশ হিসেবে জার্মানির সৈন্যরাও আফগানিস্তানে আসে। গত বছর কাতারের দোহায় তালেবানের সাথে যুক্তরাষ্ট্রের চুক্তি অনুসারে আফগানিস্তান থেকে জুনে সব সৈন্য সরিয়ে নেয় জার্মানি।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত