শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০১:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রী আজ গাজীপুর যাচ্ছেন বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশন আয়োজিত “বিপিএ সম্মাননা-২০২২ পেলেন মোস্তাফিজুর রহমান মিন্টু কিংবদন্তী শিল্পী মুস্তাফা মনোয়ারের নামে স্টুডিও নামফলক উন্মোচন চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা সুলতান উদ্দিন আহমেদ রাজা মাদারগঞ্জে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে কিশোরের মৃত্যু মাদারগঞ্জে শেখ হাসিনা বিশেষায়িত জুট মিল ও শেখ রাসেল টেক্সটাইল ইন্সটিটিউট পরিদর্শন আমরা আজ যা ভেবেছি, বহির্বিশ্ব আগামীকাল তা ভাববে গ্রাহক সেবায় বৈপ্লবিক উন্নয়ন বিআরটিএতে ‘বাইডেন জিতলে অভিবাসী বাংলাদেশিরা সুবিধা পাবেন’ দেশে করোনার টিকা বিতরণে মাস্টারপ্ল্যান হচ্ছে

ফেসবুককে ছাড়িয়ে গেল টিকটক

কালেরপত্র ডেষ্ক :

চলতি বছরের শুরু থেকে বিভিন্ন সময়ে সমাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে দেশের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার শিরোনাম হয়েছে টিকটক। ২০১৬ সালের সেপ্টেম্বরে চীনের ঝাং ইয়েমিংয়ের হাত ধরে সামাজিক বিনোদন মাধ্যম হিসেবে সারা দুনিয়ায় প্রতিষ্ঠিত হয়েছে এই মোবাইল অ্যাপটি। ২০২০ সালে বিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়ায় আবারো আলোচনায় এই টিকটক।

ফেসবুক, হোয়াটস অ্যাপ ও বিভিন্ন মেসেজিং অ্যাপকে পেছনে ফেলেছে ২০২০ সালে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে টিকটক অ্যাপ। ডিজিটাল বিশ্লেষণ নিয়ে কাজ করা প্রতিষ্ঠান অ্যাপ অ্যানি দিয়েছে এমন তথ্য।

প্রতিষ্ঠানটি বলছে, বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড হওয়া ৫টি অ্যাপের ৪টি ফেসবুকের তৈরি। তবে সবগুলোকে টপকে সবার উপরে জায়গা করে নিয়েছে চিনা অ্যাপ টিকটক। ২০১৮ সালের পর এই প্রথম ডাউনলোড হওয়া শীর্ষ অ্যাপের জায়গা হারালো ফেসবুক।

এ বছর ডাউনলোড সেরা ৫ অ্যাপের মধ্যে বাকি ৪টি হলো ফেসবুক, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার।

পশ্চিমা দেশগুলোতে টিকটকসহ চিনা অ্যাপবিরোধী প্রচারণা তুঙ্গে। এমনকি সদ্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে টিকটক অ্যাপ নিষিদ্ধের চেষ্টাও করেন। এরপরও দিন দিন টিকটকের জোয়ারে ভাসছে বিভিন্ন বয়সী মানুষ।

সংবাদটি শেয়ার করুন :

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত