কে এই নরুল হক

 

  • কে এই নুরুল হক ভিপি?


  • আমাদের দেশে প্রাই অনেকেই জানে নানুরুল হকের জন্ম হয় পাটুয়া খালি জেলার গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নে।তার বাবার নাম ছিল মো:ইদ্রিস হাওলাদার। তার মায়ের নাম ছিল নিলুফা বেগম। (৫) বছয়র বয়সে মা কে হারান। তার পর তিনি তার ববার  কাছে মানুষ হতে থাকেন। আার তার বাবা ছিল ইউনিয়নে পরিষদের সদষ্য। তার মা ছিল গৃহিণী।  তার বাবার ছিল (৫) পাঁটি সন্তান।  তিনি ছিলেন (৩) তৃতীয় সন্তান। ১৯৯৩ সালে তার মাকে হারান। তিনি তার গ্রামে ৭তম শ্রেণী পর্যন্ত লেখা পড়া করেন তিনি। তার পর চলে যাই তার চাচাতো  বোনের বাড়ী। তার চাচাতো বোনের বাড়ী ছিল গাজীপুর জেলা কালিকৈর থানায়। সেখান থেকে মাধ্যমিক পাস করেন তিনি। এইসএসসি পাশ করেন উওরা হাই অ্যান্ড কলেজ থেকে।তার ইচ্ছে ছিল মেডিকেল কলেজে পড়াশুনা করার। সেখানে সুযোগ না পাওয়ার কারনে বর্তি হন বিশ্ববিদ্যালয়। পরে পাটুয়া খালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগে সুযোগ পান। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে ভর্তি হন। বর্তমান স্নাতকোওর পর্বে অধ্যয়নরত।


    ছাএরা

    ২০১৩ সালে ছাএ রাজনীতিতে যোগ দান করেন। ২০১৩ সালে ছাএরাজনীতিতে সাধারন সদষ্য ছিলেন। ২০১৩ তে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাএলিগের মুহসিন হলের উপ -মানব উন্নয়ন নিষয়ক সম্পাদক ছিলেন।২০১৪ সালে তিনি ছাএলিগের স্কুল কমিটির দপ্তর সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বিতর্কিত অভিনয় ও বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠন এর সাথে যোক্ত। ২০২০ সালে তরুণদের এক নতুন রাজনীতি দলের ঘোশনা দেন।  

     হামলা

    ২২শে ডিসেম্বর জাতীয়  নাগরিক নিবন্ধন বিরুদ্ধে আন্দোলন কারি শিক্ষাথীদের জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাস্কর্যের পাদদেশ সমাবেশর কর্মসূচী দেয় এই নুরুল হক নূর। আর ঐ সমাবেসে বাদা দিতে জান মুক্তিযোদ্ধা নেতা কর্মিরা আর সাথে সাথে সংঘর্ষণ শুরু হয়। এক সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাএ সংষদ ভবনে হামলা  করে মুক্তিযোদ্ধা মঞ্চের লোকেরা। এতে নুর সহ একাধিক ছাএ আহত হন।

    ২০২০ সালে ২১ শে সেপ্টেম্বর নুর সহ সাত জনের বিরুদ্ধে দর্ষনের  মামলা হয়। আর সাথে  সাথে  পুলিশ তাদের দরে ফেলে। আর সেই মামলার বিরুদ্ধে ঢাকা শাহা বাগ বিক্ষোভ মিসিল হয়, যার কারনে পুলিশ তাদের আটকে রাখতে পারে না। তা তাদের কে ছেড়ে দেয় পুলিশ।

  • জনীতি







কে এই নরুল হক   

No comments

Powered by Blogger.